ঢাকা সোমবার, অক্টোবর ৩, ২০২২

Popular bangla online news portal

দক্ষিণ এশিয়ার দ্রুততম হারিয়ে সেমিতে বাংলাদেশের ইমরান


super admin
২০:৫৪ - শনিবার, মার্চ ১৯, ২০২২
দক্ষিণ এশিয়ার দ্রুততম হারিয়ে সেমিতে বাংলাদেশের ইমরান

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে একের পর এক সুখবর আসছে। গতকাল শুক্রবার রাতে দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট দল জিতেছে, এরপর থাইল্যান্ডের থেকে এসেছে আরচ্যারিতে তিনটি স্বর্ণ। সেই খেলা শেষ হতে না হতেই সার্বিয়ার বেলগ্রেডে বিশ্ব ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ থেকে এলো আরও এক সুখবর। 

প্রতিযোগিতায় বাংলাদেশের ইমরানুর রহমান দক্ষিণ এশিয়ার দ্রুততম মানবকে টপকে হিটে কোয়ালিফাই করে সেমিতে উঠেছেন।  এটি বাংলাদেশের অ্যাথলেটিক্সের বড় অর্জনও। অ্যাথলেটিক্সে বিশ্ব ইনডোরে কখনো অংশগ্রহণ করেনি। এবার ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান ৬০ মিটার স্প্রিন্টে অংশগ্রহণ করেছেন। অংশগ্রহণ করেই তিনি সবাইকে তাক লাগিয়ে দিয়েছেন। পাঁচ নম্বর হিটে তিনি দৌড়েছিলেন অলিম্পিক স্বর্ণ জয়ী অ্যাথলেটের সঙ্গে। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন দক্ষিণ এশিয়ান গেমসে স্বর্ণ জেতা মালদ্বীপের সাঈদও। প্রতি হিট থেকে তিন জন পরবর্তীতে রাউন্ডে উত্তীর্ণ হয়েছেন। বাংলাদেশের ইমরান এতে জায়গা করে নিয়েছেন। 


৬.৬৪ সেকেন্ড টাইমিং করে ইমরান পাঁচ নম্বর হিটে তৃতীয় হয়ে পরের রাউন্ডে নিজের নাম লেখানোর পাশাপাশি বাংলাদেশকে ভিন্ন উচ্চতায় নিয়ে যান। ধারাভাষ্যকারও বাংলাদেশের অ্যাথলেটের ভূয়সী প্রশংসা করেন। 

পাঁচ নম্বর হিটে ইতালির ল্যামোন জ্যাকবস ৬.৫৩ সেকেন্ড টাইমিং গড়ে প্রথম, ত্রিনিদাদ এন্ড টোবাকোর জেরর্ড ইলুক ৬.৬৩ সেকেন্ড টাইমিংয়ে দ্বিতীয় ও বাংলাদেশের ইমরান ৬.৬৪ সেকেন্ডে টাইমিং করে তৃতীয় হন। এই হিটে দক্ষিণ এশিয়ান গেমসের দ্রুততম মালদ্বীপের সাঈদ ষষ্ঠ হয়েছেন। ফলে ইমরানকে নিয়ে দক্ষিণ এশিয়ান গেমসে দ্রুততম মানব হওয়ার স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ।