ঢাকা বৃহস্পতিবার, জুলাই ৭, ২০২২

Popular bangla online news portal

হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সনে ডিলিট হওয়া মেসেজ খুঁজে পাবেন যেভাবে


super admin
২১:২৫ - বুধবার, মার্চ ১৬, ২০২২
হোয়াটসঅ্যাপের ওয়েব ভার্সনে ডিলিট হওয়া মেসেজ খুঁজে পাবেন যেভাবে

ফোনের ছোট স্ক্রিনের পরিবর্তে ডেস্কটপ বা ল্যাপটপের বড় স্ক্রিনে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায় ওয়েব ভার্সনের সাহায্যে। ফলে হোয়াটসঅ্যাপ ওয়েব ভার্সন গ্রাহকদের বেশ পছন্দের। সম্প্রতি হোয়াটসঅ্যাপ ওয়েবের নতুন একটি ভার্সন এসেছে গুগল ক্রমে। এর নাম
‘WA Web Plus for WhatsApp’।

নতুন এই ভার্সন ব্যবহারকীদের জন্য দারুণ এক চমক নিয়ে এসেছে। এর সাহায্যে ব্যবহারকারী ডিলিট করা মেসেজ ফিরে পেতে পারেন। এছাড়াও নিজের অনলাইন স্ট্যাটাস, রিড রিসিপ্ট লুকিয়ে রাখতে পারেন। পাশাপাশি কন্টাক্ট নেম, প্রোফাইল পিকচার, নিউ মেসেজ— এইসব ব্লার করে রাখতে পারেন।


যেভাবে ইনস্টল করবেন যেভাবে

এটি একটি থার্ড-পার্টি পুল, অর্থাৎ হোয়াটসঅ্যাপের অ্যাফিলিয়েশন নিয়ে এই এক্সটেনশনের ক্ষেত্রে। তাই যারা নিজেদের হোয়াটসঅ্যাপ ডাটা থার্ড পার্টির সঙ্গে শেয়ার করতে চান না, তারা এই এক্সটেনশন ইনস্টল না করাই ভাল।

যারা এই এক্সটেনশন ইনস্টল করতে চান, তাদের প্রথমে ক্রোম ওয়েব স্টোরে যেতে হবে। সেখানে এক্সটেনশন সেকশনে গেলে WA Web Plus for WhatsApp খুঁজে পাওয়া যাবে। এরপর Add to Chrome বাটনে ক্লিক করলে এই এক্সটেনশন আপনার ব্রাউজারে ইনস্টল হয়ে যাবে।

ওয়েবে যেভাবে ব্যবহার করবেন


এক্সটেনশন ব্রাউজারে ইনস্টল হয়ে গেলে আপনি তার সেটিংস পেজে গিয়ে পছন্দ অনুযায়ী ফিচার অন করে করতে পারবেন। ক্রোমের মধ্যে এক্সটেনশন বাটন থাকবে। ইউআরএল বারের ডানদিকে থাকবে এই বাটন। 

এখানে WA Web Plus for WhatsApp আইকনে ক্লিক করে সেটিং পেজের অপশন পাবেন ইউজাররা। সেখানে প্রাইভেসি এবং কাস্টমাইজেশন ক্যাটেগরিতে অনেক অপশন পাবেন। এর মধ্যে কিছু অপশনে পেমেন্টের মাধ্যমে সাবস্ক্রিপশন পাওয়া যাবে। তবে একদম সাধারণ ব্যবহারের যেসব ফিচার যেমন হাইড টাইপিং স্ট্যাটাস, হাইড অনলাইন স্ট্যাটাস এবং রিস্টোর ডিলিটেড মেসেজ— এইসব অপশন বিনামূল্যেই পাবেন গ্রাহকরা। এখান থেকে পছন্দসই অপশন বেছে নিয়ে টিকবক্স চেক করলেই আপনি সুবিধাগুলো পাবেন।

এবার আপনি ব্রাউজারে ওয়েব হোয়াটসঅ্যাপ খুললে এই সমস্ত নতুন অপশন সেখানে যুক্ত হয়ে যাবে। তাই কোনো ব্যবহারকারী আপনাকে মেসেজ পাঠিয়ে ডিলিট করে দিলেও আপনি মেসেজ দেখতে পারবেন।