ঢাকা মঙ্গলবার, জুলাই ৫, ২০২২

Popular bangla online news portal

শারীরিক অবস্থার উন্নতি নেই খালেদা জিয়ার


সংলাপ প্রতিবেদক
১১:৫৯ - সোমবার, জুন ১৩, ২০২২
শারীরিক অবস্থার উন্নতি নেই খালেদা জিয়ার

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার উন্নতি বা অবনতি কোনটিই হয়নি। সিসিইউতে তার অবস্থা আগের মতোই। এ অবস্থায় তার চিকিৎসার পর্যালোচনা এবং পরবর্তী করণীয় ঠিক করতে আজ (সোমবার) বিকেল ৫ টায় বৈঠকে বসবে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

সোমবার (১২ জুন) দুপুরে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, তিনি এখনো সিসিইউতে আছেন। তার শারীরিক অবস্থার বড় কোনো পরিবর্তন হয়নি। আগের অবস্থাতেই আছেন। তার শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকেরা চিন্তিত। এ অবস্থায় তার শারীরিক অবস্থার বিষয়ে মন্তব্য করা কঠিন আমাদের পক্ষে।


খালেদা জিয়ার চিকিৎসার সঙ্গে যুক্তরা বলছেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার হার্টে রিং বসানোর পর থেকে তাকে অবজারভেশনে রেখেছেন চিকিৎসকেরা। আগের মতোই আছেন। চিকিৎসকদের প্রয়োজনীয় কথার উত্তর দিচ্ছেন তিনি। এর বাইরে খাবারও খুব একটা খেতে পারছেন না। তাকে তরল খাবারই দেয়া হচ্ছে।

তারা বলেন, এ অবস্থায় তার চিকিৎসায় কোনো পরিবর্তন করার দরকার আছে কি না, নতুন কোনো ওষুধ যুক্ত করতে হবে কি না, সে বিষয়ে সিদ্ধান্ত নিতে বিকেল পাঁচটায় মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বৈঠকে বসবেন। এরপর খালেদা জিয়ার চিকিৎসায় প্রয়োজন অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত এক কর্মকর্তা জানান, বিকেল ৫টায় মেডিকেল বোর্ডের চিকিৎসকরা বৈঠকে বসবেন। সেখানে তার গত কয়েকদিনের চিকিৎসা ও শারীরিক অবস্থার পর্যালোচনা করা হবে। তারপর নতুন করে কোনো সিদ্ধান্ত নেওয়ার দরকার হলে সেটিও চিকিৎসকরা আলোচনা করে নেবেন।

তিনি আরো বলেন, দলের পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়ার চিকিৎসার সার্বিক খোঁজ-খবর রাখছেন। আর পরিবারের পক্ষ থেকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং তার স্ত্রী ডা. জোবায়েদা রহমান চিকিৎসকদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।