ঢাকা সোমবার, অক্টোবর ৩, ২০২২

Popular bangla online news portal

সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনায় ২ পাইলট আহত


সংলাপ প্রতিবেদক
১৩:৫০ - বুধবার, জুলাই ২৭, ২০২২
সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনায় ২ পাইলট আহত

ঢাকার নবাবগঞ্জে জরুরি অবতরণের সময় দুর্ঘটনার শিকার হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর একটি প্রশিক্ষণ হেলিকপ্টার। আজ বুধবার (২৭ জুলাই) বেলা সাড়ে ১২টার দিকে আর্মি এভিয়েশনের বেল-২০৬ হেলিকপ্টারটি নভাঙ্গাভিটার ইছামতির নদীর দক্ষিণ পাড়ে একটি ধান ক্ষেতে পড়ে যায়।

এ ঘটনায় হেলিকপ্টারটির দুই পাইলট কর্নেল ইসমাইল এবং মেজর শামস আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে অন্য একটি হেলিকপ্টারে করে ঢাকার সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত দুই পাইলট আশঙ্কামুক্ত উল্লেখ করে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটেছে। হেলিকপ্টারটি উদ্ধারে পোস্তগোলা ও মাওয়া সেনানিবাসের উদ্ধারকারী দল কাজ করছে। দুর্ঘটনাকবলিত এলাকার নিরাপত্তায় কাজ করছে স্থানীয় থানা পুলিশ।

প্রত্যদর্শীরা জানান, ধান ক্ষেতে হেলিকপ্টারটি পড়ার পরপরই উৎসুক জনতার ভিড় জমে। সেখানে থাকা কৈলাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বসির আহমেদ জানান, ভাঙ্গাভিটা গ্রামে ইছামতী নদীর দক্ষিণ পাড়ে এই দুর্ঘটনা ঘটে। আমি দ্রুত স্থানীয়দের সহায়তায় হেলিকপ্টার থেকে দুইজনকে (পাইলট) উদ্ধার করি। দুর্ঘটনার খবর পেয়ে সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা অন্য একটি হেলিকপ্টারে করে এসে আহত ওই দুইজনকে উদ্ধার করে নিয়ে যায়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মতিউর রহমান বলেন, হেলিকপ্টারে থাকা দুজনকে ঘটনাস্থল থেকে সেনাবাহিনী উদ্ধার করেছে।

আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হেলিকপ্টারটি নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে ‘ইমার্জেন্সি ল্যান্ডিং প্রসিডিউর’ অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কারণে অবতরণ করতে গিয়ে দুর্ঘটনায় পড়ে। হেলিকপ্টারের উভয় পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামসের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত। তাদেরকে হেলিকপ্টারযোগে ঢাকা সিএমএইচে স্থানান্তর করা হয়েছে।