ঢাকা সোমবার, অক্টোবর ৩, ২০২২

Popular bangla online news portal

আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে মানুষের ভাগ্যোন্নয়ন হয় না


মোহাম্মদ সোহেল, সংবাদ সংলাপ
১১:২৮ - বুধবার, আগস্ট ৩, ২০২২
আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে মানুষের ভাগ্যোন্নয়ন হয় না

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার দুঃসহ স্মৃতিচারণ করে বিস্ময় প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাটা জীবন বাঙালির জন্য উৎসর্গ করেছিলেন। সেই বাঙালি হয়েও কীভাবে ঘাতকরা জাতির পিতার বুকে গুলি চালিয়েছিল! ঘাতকরা একসময় আমাদের বাসায় নিয়মিত আসা-যাওয়া করতো। আজও তারা তৎপর, আমাকে ও আওয়ামী লীগকে সরিয়ে দিতে চায়। আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে এ দেশের মানুষের ভাগ্যোন্নয়ন হয় না।

বুধবার (৩ আগস্ট) গণভবনে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্যরা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রীর সহকারী প্রেসসচিব সারোয়ার ই সরকারের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিষয়টি অবহিত করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্যোগকালে রেডক্রিসেন্ট সোসাইটির কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন এবং বিশেষ করে তরুণ প্রজন্মকে মানবতার সেবায় সম্পৃক্ত করার আহ্বান জানান। তিনি বলেন, দেশব্যাপী রেডক্রিসেন্ট সোসাইটির কার্যক্রম বিস্তারে বরাবরের মতো তার সরকার ও তার ব্যক্তিগত সহযোগিতা অব্যাহত থাকবে। সেই সঙ্গে আগামী চার বছরের জন্য আন্তর্জাতিক রেডক্রস সংস্থা আইএফআরসির সদস্য নির্বাচিত হওয়ায় রেডক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহাবকে অভিনন্দন জানান।

এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনির্বাচিত বোর্ড সদস্য ও নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীনসহ সোসাইটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।