ঢাকা সোমবার, অক্টোবর ৩, ২০২২

Popular bangla online news portal

আন্দোলনে ব্যর্থ বিএনপি নির্বাচনেও ব্যর্থ হবে : শাহীন


সংলাপ প্রতিনিধি
১৩:৪৪ - সোমবার, আগস্ট ৮, ২০২২
আন্দোলনে ব্যর্থ বিএনপি নির্বাচনেও ব্যর্থ হবে : শাহীন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় সভাপতির বক্তব্যে নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেছেন, আওয়ামী লীগের বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে, ষড়যন্ত্র হবে। কিন্তু এদেশে একটি কথা সত্য, যারা আন্দোলনে ব্যর্থ, পরবর্তী নির্বাচনেও তাদের পরাজয় অবধারিত। সুতারাং এদেশে বিএনপি নামক দল আর কোনদিন আন্দোলন করতে পারবে না। আন্দোলনে ব্যর্থ বিএনপি আগামী নির্বাচনেও ব্যর্থ হবে- ইনশাল্লাহ।

সোমবার (০৮ আগস্ট) বিকালে নোয়াখালী জেলা আওয়ামী লীগ কার্যালয়ের অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত দোয়া ও আলোচনা সভায় এসব কথা বলেন শিহাব উদ্দিন শাহীন।

শাহীন বলেন, রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে সারাবিশ্বে একটা সংকট তৈরী হয়েছে। সেই জায়গায় বিএনপি কোথায় মানুষের পাশে দাঁড়াবে, দেশকে ভালোবাসবে, সেটা না করে তারা তেলের দাম বৃদ্ধি নিয়ে ষড়যন্ত করছে, ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখছে। তাদের সেই স্বপ্ন বাস্তবায়নের কোন সম্ভাবনা নেই।

বিশ্বের অন্যান্য দেশের তুলনায় এখনো বাংলাদেশে তেলের দাম কম রয়েছে উল্লেখ করে শাহীন বলেন, যে রিজার্ভ নিয়ে বিএনপি বলেছে বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাচ্ছে, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। কারণ এ দেশ সৃষ্টি হয়েছে বঙ্গবন্ধু নেতৃত্বে আর এদেশের নেতৃত্বে আছে বঙ্গবন্ধুর কন্যা। শেখ হাসিনার দেশ প্রেম এবং দক্ষ নেতৃত্বের কারণে বর্তমানে বাংলাদেশের রিজার্ভ ৪২ বিলিয়ন ইউএস ডলার। বাংলাদেশ আর শ্রীলঙ্কা হবে না বরং এখন আপনাদের (বিএনপি-জামায়াত) ভয় লাগছে ফেয়ারে পাকিস্তানের জন্য। আপনাদের ফেয়ারে পাকিস্তানের অবস্থা খুবই খারাপ।

তিনি বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন একটি উন্নত রাষ্ট্রের দিকে এগিয়ে যাচ্ছে, তখন স্বাধীনতা বিরোধীরা তেলের দাম নিয়ে ষড়যন্ত্র করে শেখ হাসিনার নেতৃত্বে গড়ে ওঠা আলোকিত বাংলাদেশে মুসলিম লীগের হারিকেন প্রতীক নিয়ে মিছিল করছে। খুব অচিরেই বিএনপির অবস্থাও মুসলিম লীগে পরিনত হবে।

বঙ্গমাতার জীবনি নিয়ে শিহাব উদ্দিন শাহীন বলেন, টুঙ্গীপাড়ার অজপাড়া গ্রামের সন্তান শেখ মুজিবুর রহমান দীর্ঘ আপোষহীন লড়াই-সংগ্রামের ধারাবাহিকতায় ধীরে ধীরে শুধুমাত্র বাঙালি জাতির পিতাই নন, বিশ্ব বরেণ্য রাষ্ট্রনায়কে পরিণত হয়েছিলেন। এর পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন তাঁর সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব। বঙ্গবন্ধুর সমগ্র রাজনৈতিক জীবনে ছায়ার মতো অনুসরণ করে তার প্রতিটি রাজনৈতিক কর্মকান্ডে প্রেরণার উৎস হয়েছিলেন বেগম মুজিব।

আলোচনা সভায় শহর আওয়ামী লীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টুর সঞ্চালনায় অন্যানন্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মিয়া মো. শাহজাহান, মো. আবু তাহের, নাসির উদ্দিন, ফুয়াদ হোসেন, মিঠুন ভট্ট, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের প্রমূখ।

দোয়া মাহফিলে অংশ নেন জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ এবং  যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

পরে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনের জন্য সদর উপজেলার ১৩টি ইউনিয়নে আওয়ামী লীগের নেতৃবৃন্দের হাতে নগদ অর্থ তুলে দেন শিহাব উদ্দিন শাহীন।