ঢাকা সোমবার, অক্টোবর ৩, ২০২২

Popular bangla online news portal

শোক দিবসে নোয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের আলোচনা সভা


সংলাপ প্রতিনিধি
১১:৫৪ - মঙ্গলবার, আগস্ট ১৬, ২০২২
শোক দিবসে নোয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের আলোচনা সভা

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নোয়াখালী জেলা সদরে আলোচনা সভার আয়োজন করেছে নোয়াখালী ইউনিয়ন আওয়ামী লীগ ।

সোমবার সন্ধ্যায় ইউনিয়নের ডাক্তার বাজারে ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক এডভোকেট শিহাব উদ্দিন শাহীন।

এতে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম পারভেজের সঞ্চলনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আতাউর রহমান নাছের, জেলা আওয়ামী লীগের সদস্য নিজাম উদ্দিন, সদস্য কামাল উদ্দিন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন সেলিম প্রমূখ।

বাহাত্তরের পর থেকেই বঙ্গবন্ধু হত্যার নীল নকশা তৈরি হয়েছে মন্তব্য করে প্রধান অতিথি এডভোকেট শিহাব উদ্দিন শাহীন বলেন, সেই নীল নকশার নেপথ্যে ছিলেন মেজর জিয়াউর রহমান। খুনি জিয়া এবং খন্দকার মোশতাকের নেতৃত্বেই ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদের নৃশংসতম হত্যাকান্ড বাঙালি জাতির জন্য বিয়োগগাঁথা হলেও ভয়ংকর ওই হত্যাকান্ডে খুনিদের শাস্তি নিশ্চিত না করে বরং দীর্ঘ সময় ধরে তাদের আড়াল করার অপচেষ্টা হয়েছে। এমনকি খুনিরা পুরস্কৃতও হয়েছে নানাভাবে। হত্যার বিচার ঠেকাতেকুখ্যাত ‘ইনডেমনিটি অধ্যাদেশ’ জারি করেছিল বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাক সরকার।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র এখনো থেমে নেই। পরাজয়ের প্রতিশোধ নিতে তারা একের পর এক চক্রান্তের ফাঁদ পাতছে। ওই অপশক্তিকে বাংলার মাটি থেকে নিঃশেষ করতে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।

আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামী লীগ, নবনির্বাচিত ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ গ্রহন করেন।জচকবমস