ঢাকা শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২

Popular bangla online news portal

ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড


ক্রীড়া সংলাপ
১২:১৩ - বৃহস্পতিবার, নভেম্বর ১০, ২০২২
ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অ্যাডিলেডে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে ইংল্যান্ড। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ড। আগে ব্যাট করতে নেমে কোহলি ও হার্দিকের ফিফটিতে ৬ উইকেটে ১৬৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ভারত। জবাবে হেলস-বাটলারের তাণ্ডবে ৪ ওভার হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে ইংলিশরা

রান তাড়া করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার আলেক্স হেলস ও জশ বাটলার শত রান পূর্ণ করেন ১০.১ ওভারে। ২৮ বলে ফিফটি করেন হেলস। বাটলার সেখানে ফিফটি করেন ৩৬ বলে। শেষ পর্যন্ত বাটলার-হেলস জুটিতে ৪ ওভার হাতে রেখে জয়ের বন্দরে পৌছায় ইংল্যান্ড। ৪৭ বলে চারটি চার ও সাত ছক্কায় সর্বোচ্চ ৮৬ রানে অপরাজিত থাকা হেলস জেতেন ম্যাচ সেরার পুরস্কার। ৭৪ বলে নয়টি চার ও তিন ছক্কায় ৮০ রানে অপরাজিত থাকেন জশ বাটলার।

এর আগে ব্যাট করতে নেমে শুরুতেই লোকেশ রাহুলের উইকেট হারায় ইন্ডিয়া। এরপর অধিনায়ক রোহিত ২৮ বলে ২৭ রান করে ক্রিস জর্ডানের বলে আউট হন। দুর্দান্ত ছন্দে থাকা সূর্যকুমার ১০ বলে ১৪ রান করে আউট হন। বিরাট কোহলি হার্ডিক পান্ডিয়ার সঙ্গে ৬১ রান যোগ করেন। ফিরে যাওয়ার আগে কোহলি ৪০ বলে ৫০ রান করেন। হার্ডিক খেলেছেন ৩৩ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস।

ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান ৪ ওভারে ৪৩ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। স্যাম কারেন ৪ ওভারে ৪২ রান হজম করে উইকেট শূন্য থাকেন। লেগ স্পিনার আদিল রশিদ দারুণ বোলিং করেছেন। তিনি ৪ ওভারে দিয়েছেন মাত্র ২০ রান। নিয়েছেন একটি উইকেট। ক্রিস ওকস ৩ ওভারে ২৪ রান দিয়ে একটি উইকেট নেন।